বেশিরভাগ মানুষ আমরা যতটা ভাবি তার চেয়ে বেশি বার তাদের WooCommerce অ্যাকাউন্ট পেজ চেক করেন এবং মজার বিষয় হলো ডিফল্ট সেটআপটি সাধারণত মনে হয় যেন এটি সম্পূর্ণ ভিন্ন কিছুর জন্য তৈরি করা হয়েছিলবেশিরভাগ মানুষ আমরা যতটা ভাবি তার চেয়ে বেশি বার তাদের WooCommerce অ্যাকাউন্ট পেজ চেক করেন এবং মজার বিষয় হলো ডিফল্ট সেটআপটি সাধারণত মনে হয় যেন এটি সম্পূর্ণ ভিন্ন কিছুর জন্য তৈরি করা হয়েছিল

WooCommerce-এ কীভাবে কাস্টম অ্যাকাউন্ট পেজ ট্যাব তৈরি করবেন এবং ব্যবহারকারীর তথ্য সংগঠিত করবেন

2025/12/24 16:44

বেশিরভাগ মানুষ তাদের WooCommerce অ্যাকাউন্ট পেজ আমরা যতটা মনে করি তার চেয়ে বেশি ঘন ঘন চেক করে এবং মজার বিষয় হলো যে ডিফল্ট সেটআপ সাধারণত এমন মনে হয় যেন এটি সম্পূর্ণ ভিন্ন ধরনের স্টোরের জন্য তৈরি করা হয়েছে তাই আপনি শেষ পর্যন্ত চান যে আপনি কিছু জিনিস পুনর্বিন্যাস করতে পারেন বা নতুন বিভাগ যোগ করতে পারেন যা আসলে আপনার গ্রাহকদের জন্য অর্থবহ হয়। যখন আপনি WooCommerce customize my account page সম্পর্কিত যেকোনো কিছু নিয়ে কাজ করেন তখন অভিজ্ঞতাটি অনেক বেশি নমনীয় মনে হতে শুরু করে এবং আপনি সেই একই পুরোনো মেনুগুলির সাথে আটকে থাকা বন্ধ করেন যা আপনার স্টোর যা করার চেষ্টা করছে তার সাথে কখনও সত্যিই মিলে না।

গ্রাহক তথ্যকে আরো পরিষ্কারভাবে সাজানোর ধারণা নিয়ে একটি সম্পূর্ণ আলোচনা রয়েছে এবং অনেক স্টোর মালিক বুঝতে পারেন না যে সঠিক জায়গায় সঠিক ট্যাব যোগ করে আপনি কতটা স্পষ্টতা আনতে পারেন। যখন আপনি সংরক্ষিত ঠিকানা বা লয়্যালটি পুরস্কার বা হয়তো অতিরিক্ত অর্ডার তথ্যের মতো কিছুর জন্য একটি নতুন ট্যাব ড্রপ করেন তখন হঠাৎ মনে হয় ড্যাশবোর্ডটি সেই স্টোরের অন্তর্গত একটি সাধারণ টেমপ্লেটের মতো দেখার পরিবর্তে। আমি এটি নিয়ে যথেষ্ট সময় ধরে কাজ করেছি জানার জন্য যে মানুষ সহজ নেভিগেশনের প্রশংসা করে এবং সম্ভবত এজন্যই আমি এখন এই বিষয়টিকে শুরুর তুলনায় আরো গুরুত্ব সহকারে নিই।

কেন কাস্টম অ্যাকাউন্ট ট্যাবগুলি আসলে আপনার এবং গ্রাহক উভয়ের জন্য জীবনকে সহজ করে তোলে

যখন কেউ লগ ইন করে তারা সাধারণত একটি জিনিস চায় এবং তারা এটি দ্রুত চায় তাই কাস্টম ট্যাব তৈরি করা মূলত তাদের যে সংখ্যক ক্লিক সামলাতে হয় তা হ্রাস করার একটি উপায়। আপনি যদি নিজে WooCommerce customize my account page করার চেষ্টা করেন, WooCommerce লক্ষ্য করবে কিভাবে ছোট লেআউট পরিবর্তনগুলি বৃহত্তর উন্নতিতে পরিণত হয়। আমি সাধারণত এটিকে একটি অগোছালো ড্রয়ার পরিষ্কার করার মতো ভাবতে থাকি। আপনি কোনো নাটকীয় কিছু যোগ করেন না, আপনি শুধু যা ইতিমধ্যে আছে তা সংগঠিত করেন এবং হয়তো কয়েকটি হোল্ডার যোগ করেন যাতে সবকিছু যেখানে থাকা উচিত সেখানে থাকে।

কাস্টম ট্যাবগুলি আপনাকে তথ্যকে আরো যৌক্তিকভাবে গ্রুপ করতে দেয় যাতে গ্রাহকরা একই দুটি স্ক্রিনের মধ্যে এদিক-ওদিক ঘুরে বেড়ান না। উদাহরণস্বরূপ আপনি যদি সাবস্ক্রিপশন ভিত্তিক পণ্য বা পরিষেবা ভিত্তিক ক্রয়ের অফার করেন তাহলে আপনার গ্রাহকরা নিয়মিত অর্ডার বিভাগের অধীনে সেগুলি দাফন করার পরিবর্তে সেই বিবরণগুলির জন্য একটি ডেডিকেটেড স্থান চাইতে পারে। একবার আপনি একটি পৃথক ট্যাব তৈরি করলে এটি তাৎক্ষণিকভাবে বিভ্রান্তি দূর করে এবং সত্যি বলতে শুধুমাত্র এটিই সাপোর্ট মেসেজ কমাতে পারে।

নতুন ট্যাবগুলি কীভাবে আপনাকে গ্রাহকরা কী দেখে তা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে

আপনার নিজস্ব ট্যাব তৈরি করার একটি দুর্দান্ত বিষয় হল আপনি যা প্রদর্শন করেন তার উপর নিয়ন্ত্রণ পান। কখনও কখনও আপনি অতিরিক্ত ক্ষেত্র দেখাতে চান বা হয়তো কয়েকটি বিভাগ লুকাতে চান যা আপনার স্টোরের জন্য মোটেই প্রযোজ্য নয়। ডিফল্ট WooCommerce লেআউট সবকিছুকে একই মেনুতে জোর করে কিন্তু যখন আপনি ট্যাবগুলি কাস্টমাইজ করেন তখন আপনি জিনিসগুলি পুনর্বিন্যাস করার সম্পূর্ণ স্বাধীনতা পান। আমি এমন সেটআপ দেখেছি যেখানে স্টোর মালিক সবচেয়ে বেশি ব্যবহৃত ট্যাবটি প্রথমে রাখেন যাতে গ্রাহক ঠিক সেখানে পৌঁছান যেখানে তারা আশা করে। এটি একটি ছোট বিবরণের মতো মনে হয় কিন্তু এটি মানুষ পৃষ্ঠার সাথে যেভাবে ইন্টারঅ্যাক্ট করে তা পরিবর্তন করে।

আপনি এমনকি ট্যাবের ভিতরে অভ্যন্তরীণ পৃষ্ঠা যোগ করতে পারেন যাতে শুধু একটি ব্লক টেক্সট বা একটি শর্টকোড দেখানোর পরিবর্তে আপনি একটি ছোট মিনি লেআউট তৈরি করতে পারেন। কিছু স্টোর মালিক ডাউনলোডযোগ্য সংস্থান বা তাদের ক্রেতাদের জন্য ব্যক্তিগত নির্দেশিকাগুলির জন্য এটি ব্যবহার করেন এবং এটি আশ্চর্যজনকভাবে ভাল কাজ করে। এটি গ্রাহককে অনুভূতি দেয় যে তাদের অ্যাকাউন্ট শুধুমাত্র একটি রসিদ কেন্দ্র নয় বরং স্টোর অভিজ্ঞতার একটি বাস্তব অংশ।

কাস্টম মেনু তৈরি করা এটিকে একটি প্রযুক্তিগত মাথাব্যথায় পরিণত না করে

বেশিরভাগ মানুষ নতুন ট্যাব তৈরির ধারণায় ভয় পায় কারণ তারা কোডিং ফাইল এবং টেমপ্লেট সম্পাদনা এবং এই সমস্ত কল্পনা করে কিন্তু অ্যাকাউন্ট পেজ কাস্টমাইজেশন নিয়ে কাজ করা অনেক সহজ হয়ে যায় যখন আপনার সঠিক সরঞ্জাম থাকে। আপনি মেনু যোগ করতে পারেন, আইটেম পুনর্বিন্যাস করতে পারেন, আপনার নিজস্ব লেবেল তৈরি করতে পারেন এবং এমনকি কাস্টম আইকন চয়ন করতে পারেন যদি আপনি আরো পালিশ চেহারা চান। এবং যেহেতু নিয়ন্ত্রণগুলি দৃশ্যমানভাবে কাজ করে এটি টেমপ্লেট হুক পুনর্লিখনের চেয়ে অনেক সহজ মনে হয়।

আমি ব্যক্তিগতভাবে যে অংশটি সবচেয়ে বেশি উপভোগ করি তা হল আপনি কীভাবে একটি ট্যাব কাঠামো তৈরি করতে পারেন যা আপনার স্টোরের প্রবাহের সাথে মেলে WooCommerce যে সাধারণ প্রবাহ আশা করে তার পরিবর্তে। তাই আপনি যদি ব্যক্তিগত আইটেম বা অর্ডার অনুযায়ী তৈরি পণ্য বিক্রি করেন তাহলে আপনি ব্যক্তিগতকরণ অগ্রগতি ট্র্যাক করার জন্য ডেডিকেটেড একটি ট্যাব তৈরি করতে পারেন বা একটি ট্যাব যা ব্যাখ্যা করে আপনার প্রক্রিয়া কীভাবে কাজ করে। এটি সেই বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি যা আপনার স্টোরের সাথে বৃদ্ধি পায় কারণ আপনি যখনই একটি নতুন পণ্য লাইন বা পরিষেবা পপ আপ হয় তখন নতুন ট্যাব যোগ করেন।

ব্যবহারকারী তথ্য সংগঠিত করা যাতে এটি আর বিশৃঙ্খল মনে না হয়

লোকেরা শেষ পর্যন্ত তাদের অ্যাকাউন্ট পেজ কাস্টমাইজ করার সবচেয়ে বড় কারণ হল ডিফল্ট লেআউট একাধিক এলাকা জুড়ে ব্যবহারকারী বিবরণ ছড়িয়ে দেয় এবং এটি বিভ্রান্তিকর হয়ে ওঠে। যখন আপনি কাস্টম ট্যাব তৈরি করেন তখন আপনি এমনভাবে জিনিসগুলি কেন্দ্রীভূত করতে পারেন যা আপনার গ্রাহকের কাছে স্বাভাবিক মনে হয়। এক জায়গায় ঠিকানা এবং অন্য জায়গায় অ্যাকাউন্ট সেটিংস এবং সম্পূর্ণ ভিন্ন বিভাগে সাপোর্ট বিবরণের পরিবর্তে আপনি লেআউট পুনর্বিন্যাস করেন যাতে পরিচয় সম্পর্কিত সবকিছু একসাথে থাকে এবং অর্ডার সম্পর্কিত সবকিছু কোথাও আরো অনুমানযোগ্য থাকে।

আমি সাধারণত এটিকে এমন একটি স্টোরে হাঁটার মতো মনে করি যেখানে আইল যৌক্তিকভাবে সাজানো হয় বনাম এমন একটি স্টোর যেখানে প্রতিটি পণ্য অন্য কিছুর পিছনে লুকিয়ে থাকে বলে মনে হয়। গ্রাহকরা দ্রুত চলাচল করে যখন তারা ইতিমধ্যে জানে সবকিছু কোথায় থাকার কথা। তাই সম্পর্কিত আইটেমগুলি একটি একক ট্যাবের ভিতরে রাখা বা একটি সাব সেকশনের অধীনে ছোট বিবরণ গ্রুপ করা শুধুমাত্র পৃষ্ঠাটিকে আরো পেশাদার দেখায় না বরং গ্রাহকদের অনুভূতি দেয় যে স্টোর তাদের সময়কে সম্মান করে।

অ্যাকাউন্ট পেজকে আপনার ব্র্যান্ডের অংশের মতো অনুভব করানো

একবার আপনি কাস্টম ট্যাব যোগ করেন এবং ব্যবহারকারী তথ্য পুনর্গঠন করেন অ্যাকাউন্ট পেজ আরো ব্যক্তিগত অনুভব করতে শুরু করে। আপনি শব্দ সামঞ্জস্য করতে পারেন, নির্দিষ্ট রঙ চয়ন করতে পারেন বা বার্তা যোগ করতে পারেন যা সরাসরি গ্রাহকের সাথে কথা বলে। কিছু স্টোর মালিক এই এলাকাটি লয়্যালটি পয়েন্ট দেখানোর জন্য ব্যবহার করেন যখন অন্যরা এটি সুপারিশকৃত পণ্য প্রদর্শন করতে ব্যবহার করে কিন্তু আপনি যেভাবেই এটির কাছে যান ধারণাটি একই থাকে। আপনি একটি বিরক্তিকর ডিফল্ট পেজকে এমন কিছুতে পরিণত করছেন যা প্রতিফলিত করে আপনার স্টোর কীভাবে কাজ করে।

এটি আপনার গ্রাহকদের ছোট নোট বা অনুস্মারক দিয়ে গাইড করার জন্য একটি ভাল স্থানও। উদাহরণস্বরূপ আপনি যদি গ্রাহকরা নির্দিষ্ট ধরনের অর্ডার দেওয়ার আগে তাদের প্রোফাইল আপডেট করতে চান তাহলে আপনি সেই অনুস্মারকটি একটি ডেডিকেটেড ট্যাবে রাখতে পারেন। যখন আপনি customize my account page for WooCommerce সম্পর্কিত যেকোনো কিছু নিয়ে কাজ করেন তখন আপনি লক্ষ্য করতে শুরু করেন গ্রাহক এবং স্টোরের মধ্যে কত টাচ পয়েন্ট বিদ্যমান এবং এই পৃষ্ঠাটি সবচেয়ে গুরুত্বপূর্ণগুলির মধ্যে একটি হয়ে ওঠে।

সবকিছু সঠিকভাবে সংগঠিত করার বিষয়ে চূড়ান্ত চিন্তা

কাস্টম অ্যাকাউন্ট ট্যাব তৈরি করা বাইরে থেকে একটি ছোট ডিজাইন সিদ্ধান্তের মতো দেখতে পারে তবুও গ্রাহক আচরণের উপর প্রভাব বিশাল হতে পারে বিশেষ করে যখন এটি বিভ্রান্তি কমায় এবং গ্রাহকদের তাদের নিজস্ব তথ্য ট্র্যাক রাখতে সাহায্য করে। এটি সেই জিনিসগুলির মধ্যে একটি যা আপনি কিছুক্ষণ ব্যবহার করার পরেই কেবল প্রশংসা করেন কারণ স্পষ্টতা এত স্বাভাবিক হয়ে যায় যে আপনি ভুলে যান পুরানো লেআউট কতটা অগোছালো ছিল।

ভাল অংশ হল যে প্রক্রিয়াটি জটিল হতে হবে না এবং একবার আপনি ম্যাপ আউট করেন আপনার গ্রাহকদের আসলে কী প্রয়োজন লেআউট মূলত নিজেই তৈরি হয়। সময়ের সাথে সাথে আপনি সম্ভবত যেভাবেই কয়েকটি জিনিস টুইক করা শেষ করবেন কারণ আপনার স্টোর যত বাড়ে তত বেশি আপনি বুঝতে পারেন গ্রাহকরা কীভাবে এটি নেভিগেট করে।

আপনি যদি সবকিছু উল্টে না দিয়ে ব্যবহারকারী অভিজ্ঞতা উন্নত করতে চান, অ্যাকাউন্ট পেজ ট্যাবগুলি কাস্টমাইজ করা আপনার করতে পারা সবচেয়ে সহজ এবং সবচেয়ে নির্ভরযোগ্য আপগ্রেডগুলির মধ্যে একটি।

মন্তব্য
মার্কেটের সুযোগ
ConstitutionDAO লোগো
ConstitutionDAO প্রাইস(PEOPLE)
$0.008986
$0.008986$0.008986
-1.64%
USD
ConstitutionDAO (PEOPLE) লাইভ প্রাইস চার্ট
ডিসক্লেইমার: এই সাইটে পুনঃপ্রকাশিত নিবন্ধগুলো সর্বসাধারণের জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম থেকে সংগ্রহ করা হয়েছে এবং শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এগুলো আবশ্যিকভাবে MEXC-এর মতামতকে প্রতিফলিত করে না। সমস্ত অধিকার মূল লেখকদের কাছে সংরক্ষিত রয়েছে। আপনি যদি মনে করেন কোনো কনটেন্ট তৃতীয় পক্ষের অধিকার লঙ্ঘন করেছে, তাহলে অনুগ্রহ করে অপসারণের জন্য service@support.mexc.com এ যোগাযোগ করুন। MEXC কনটেন্টের সঠিকতা, সম্পূর্ণতা বা সময়োপযোগিতা সম্পর্কে কোনো গ্যারান্টি দেয় না এবং প্রদত্ত তথ্যের ভিত্তিতে নেওয়া কোনো পদক্ষেপের জন্য দায়ী নয়। এই কনটেন্ট কোনো আর্থিক, আইনগত বা অন্যান্য পেশাদার পরামর্শ নয় এবং এটি MEXC-এর সুপারিশ বা সমর্থন হিসেবে গণ্য করা উচিত নয়।

আপনি আরও পছন্দ করতে পারেন

Q101 ফাউন্ডেশন যোগ্য Mynd.ai শেয়ারহোল্ডারদের কাছে Q101 টোকেন এয়ারড্রপ করবে

Q101 ফাউন্ডেশন যোগ্য Mynd.ai শেয়ারহোল্ডারদের কাছে Q101 টোকেন এয়ারড্রপ করবে

সিয়াটল, ডিসেম্বর ২৪, ২০২৫ /PRNewswire/ — পূর্বে ঘোষিত হিসাবে, Q101 ফাউন্ডেশন ("ফাউন্ডেশন") Mynd.ai (NYSE American: এর সাথে একটি কৌশলগত অংশীদারিত্ব স্থাপন করে
শেয়ার করুন
AI Journal2025/12/24 17:00
পেপে হোল্ডাররা ১,০০০x লাভ দেখেছে; DOGEBALL ৪-মাসের প্রিসেলের মাধ্যমে ২০২৬-এর জন্য সেরা আসন্ন ক্রিপ্টো সেট আপ করছে

পেপে হোল্ডাররা ১,০০০x লাভ দেখেছে; DOGEBALL ৪-মাসের প্রিসেলের মাধ্যমে ২০২৬-এর জন্য সেরা আসন্ন ক্রিপ্টো সেট আপ করছে

ক্রিপ্টো মার্কেট প্রাথমিক দৃঢ় বিশ্বাসকে পুরস্কৃত করে, দেরিতে নিশ্চিততাকে নয়। প্রতিটি বুল সাইকেল বিনিয়োগকারীদের এমন কিছু কয়েনের সংক্ষিপ্ত তালিকা রেখে যায় যেগুলোতে তারা আরও আগে প্রবেश করতে চাইতেন। Pepe (PEPE
শেয়ার করুন
LiveBitcoinNews2025/12/24 17:37
বাফেট অ্যাপল স্টেক কমালেন যেহেতু বার্কশায়ার অ্যালফাবেট এআই বেটে সরে গেল

বাফেট অ্যাপল স্টেক কমালেন যেহেতু বার্কশায়ার অ্যালফাবেট এআই বেটে সরে গেল

বাফেটের বার্কশায়ার অ্যাপলকে ২১% ওজনে কমিয়েছে এবং নতুন আলফাবেট স্টেক তৈরি করেছে, তার টেক এক্সপোজার AI, ক্লাউড এবং ডিজিটাল বিজ্ঞাপনের দিকে পুনর্বণ্টন করছে। ওয়ারেন বাফেট
শেয়ার করুন
Crypto.news2025/12/24 17:29