ভিলা এসকুডেরো প্লান্টেশনস অ্যান্ড রিসোর্টে আমি শেষবার যাওয়ার পর থেকে অনেক বছর কেটে গেছে — যা ফিলিপিনোদের জন্য একটি জনপ্রিয় গন্তব্য যারা তাদের বালিকবায়ান বন্ধুদের নিয়ে যায়ভিলা এসকুডেরো প্লান্টেশনস অ্যান্ড রিসোর্টে আমি শেষবার যাওয়ার পর থেকে অনেক বছর কেটে গেছে — যা ফিলিপিনোদের জন্য একটি জনপ্রিয় গন্তব্য যারা তাদের বালিকবায়ান বন্ধুদের নিয়ে যায়

চাংআন নেভো কনভয়ে সবাই আসুন

2025/12/15 00:01

অনেক বছর হয়ে গেছে আমি শেষবার ভিলা এসকুডেরো প্লান্টেশনস অ্যান্ড রিসোর্টে গিয়েছিলাম — এটি ফিলিপিনোদের জন্য একটি জনপ্রিয় গন্তব্য যারা তাদের বালিকবায়ান বন্ধুদের পাসিয়াল (দর্শনীয় স্থান দেখা) করাতে নিয়ে যায়। এটি মেট্রো থেকে একটু দূরে, তবে একটি সুপরিকল্পিত দিনের ভ্রমণের জন্য যথেষ্ট কাছে। আমি মনে করি এটি বিদেশী, স্থানীয় খাবারের সেই সংমিশ্রণ — আপনি একটি মানুষের তৈরি জলপ্রপাতের পাশে ফিলিপিনো খাবার খান যা একটি ছোট হাইড্রোইলেকট্রিক প্লান্টে প্রবাহিত হয়, যখন আপনার পা গোড়ালি পর্যন্ত পানিতে ডুবে থাকে — এবং গাড়ি চালানোর সুবিধা যা এই জায়গাটিকে সেই বালিকবায়ান প্রিয় স্থানগুলির মধ্যে একটি করে তোলে।

এই বছর, আমি চাঙ্গান নেভো প্লাগ-ইন হাইব্রিডের একটি কনভয়ে চালিয়ে ভিলা এসকুডেরোতে ফিরে যেতে পেরেছি। বিশ্বব্যাপী চীনা অটো নির্মাতা এই বছরের শুরুতে ফিলিপাইন বাজারে তাদের নেভো লাইনআপের বৈদ্যুতিক যানবাহন সফলভাবে প্রবর্তন করেছিল, এবং ২০২৫ সালের চতুর্থ ত্রৈমাসিক শেষ করার আগে, তারা চাঙ্গান নেভো Q05, হান্টার K50, এবং A05 এর অনন্য পারফরম্যান্স এবং সক্ষমতা ফিলিপাইন মিডিয়াকে প্রদর্শন করার সিদ্ধান্ত নিয়েছিল। নেভো লাইনআপের মোট পাঁচটি মডেল ভেরিয়েন্ট ছিল, যেহেতু নেভো Q05 উভয় Q05 iD এবং Q05 SE হিসাবে এসেছিল, এবং হান্টার K50 উভয় 4×4 এবং 4×2 সংস্করণে এসেছিল।

আমি আনন্দের সাথে দীর্ঘ ড্রাইভে যোগ দিয়েছিলাম, যা পাসিগে C5 এর পাশে চাঙ্গানের ফ্ল্যাগশিপ শোরুম থেকে শুরু হয়েছিল এবং সরাসরি তিয়াং, কেজনে ভিলা এসকুডেরো প্লান্টেশনস অ্যান্ড রিসোর্টে গিয়েছিল। সম্পূর্ণ রাউন্ড-ট্রিপ যাত্রা প্রায় ২০০ কিলোমিটার দূরত্বের ছিল, এবং অ্যাডভেঞ্চারের জন্য সম্পূর্ণ মূল্যবান ছিল।

আমার মিডিয়া টিম চাঙ্গান নেভো Q05 SE চালিয়েছিল, এবং আমরা এটিকে অসাধারণভাবে প্রশস্ত পেয়েছি। আসনগুলি আরামদায়ক এবং গাড়িটি চালানো সহজ, কোনো সতর্কতা ছাড়াই। এটি ১৯-ইঞ্চি, পাঁচ-স্পোক অ্যালয় চাকা, একটি পিছনের স্পয়লার, সামনে এবং পিছনে কুয়াশা আলো, একটি শার্ক-ফিন অ্যান্টেনা এবং সম্পূর্ণ এলইডি আলো সহ আসে। আমি পছন্দ করি কিভাবে এটি চারটি বৈদ্যুতিক ড্রাইভ মোড অফার করে: ব্যাটারি ইলেকট্রিক, হাইব্রিড, রেঞ্জ এক্সটেন্ডেড ইলেকট্রিক এবং ইন্টেলিজেন্ট এনার্জি ম্যানেজমেন্ট (iEM)। শেষ ড্রাইভ মোডটি আপনার ড্রাইভিং আচরণ থেকে শিখে এবং তারপর সংগৃহীত ফিডব্যাকের উপর ভিত্তি করে গাড়ির শক্তি ব্যবহার সামঞ্জস্য করে।

এর ১.৫-লিটার ব্লুকোর গ্যাসোলিন ইঞ্জিনের পাশাপাশি একটি ডেডিকেটেড হাইব্রিড ট্রান্সমিশন (DHT) এর সাথে যুক্ত যা ২১২hp এবং ৩৩০Nm টর্ক উৎপন্ন করে, নেভো Q05 একটি ১৮.৪-kWh ব্যাটারি বহন করে, যা বিশুদ্ধ EV মোডে ১১৫ কিমি ড্রাইভিং রেঞ্জ প্রদান করতে সক্ষম বলে রেট করা হয়েছে। অতিরিক্তভাবে, এটি ১,২১৫ কিমি পর্যন্ত ব্যাপক রেঞ্জ অফার করতে রেট করা হয়েছে।

যখন আমরা শহরের রাস্তা দিয়ে চালিয়ে সাউথ লুজন এক্সপ্রেসওয়েতে পৌঁছেছি, এবং শেষ পর্যন্ত কেজনের গ্রামীণ রাস্তায় এবং আরও দূরে ভিলা এসকুডেরোর হালকা অফ-রোড এলাকায় পৌঁছেছি, আমরা এর হ্যান্ডলিং এবং পারফরম্যান্স নিয়ে খুশি হয়েছি। এটি মেট্রোর সাধারণত নিষ্ঠুর সকালের ট্রাফিকের মধ্যে আমাদের শক্তি সাশ্রয় করেছে, এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার জন্য এবং অন্য যানবাহনকে আরামদায়কভাবে ওভারটেক করার জন্য যথেষ্ট শক্তি প্রদান করেছে — যখন আমাদের উন্নত ড্রাইভার সহায়তা সিস্টেমের সাথে যুক্তিসঙ্গতভাবে নিরাপদ রেখেছে। এটি একটি ভাল পণ্য যার দাম নির্ধারিত আছে P১.২৫৯ মিলিয়ন। উচ্চ-শ্রেণীর চাঙ্গান নেভো Q05 iD একটু বেশি দামে বিক্রি হয়, P১.৪৪৯ মিলিয়ন।

ইতিমধ্যে, হান্টার K50 রেঞ্জ-এক্সটেন্ডেড EV হল বিশ্বের প্রথম রেঞ্জ-এক্সটেন্ডেড ইলেকট্রিক পিকআপ। এবং ফিলিপাইনে, এটি প্রথম 4WD ইলেকট্রিক পিকআপ। এর সক্ষমতার সাথে মিলে যায় এর আকর্ষণীয় বাহ্যিক উপস্থিতি এবং শহুরে-জীবনধারার ধরনের দৃঢ়তা। যে মিডিয়া টিম এটি চালিয়েছিল তারা শেয়ার করেছে যে রাইড কমফোর্ট একটি পিকআপের জন্য স্বপ্নের মতো — এবং এটি নিজেই একটি বড় বিষয়। এটি একটি ৭.৫-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ১২.৩-ইঞ্চি টাচস্ক্রিন সহ ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো (এবং Q05 ওয়্যারলেস অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সহ আসে), একটি আট-স্পিকার সাউন্ড সিস্টেম, ওয়্যারলেস চার্জিং প্যাড, এবং চামড়া-আবৃত পাওয়ার আসন — উল্লেখ না করে একটি ৫৪০-ডিগ্রি প্যানোরামিক ক্যামেরা এবং অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য যেমন ল্যাটারাল স্টেবিলিটি কন্ট্রোল, কলিশন অটো আনলক (ইলেকট্রিক যানবাহনের জন্য গুরুত্বপূর্ণ), এবং কলিশন অটো ফুয়েল কাট-অফ।

4×4 ভেরিয়েন্টে ইকো, কমফোর্ট, স্পোর্ট, ট্র্যাকশন, কাস্টম, ক্রিপ, স্নো, মাড, স্যান্ড এবং অফ-রোড ড্রাইভিং মোড রয়েছে, এবং এর ৩১.১৮-kWh ব্যাটারি বিশুদ্ধ ইলেকট্রিকে ১৩১-কিমি ড্রাইভিং রেঞ্জ প্রদান করতে রেট করা হয়েছে, যা রেঞ্জ এক্সটেন্ডারের সাথে ১,০৩১ কিমি পর্যন্ত বাড়তে পারে। এটি একটি V2L (ভেহিকল টু লোড) বৈশিষ্ট্যও অফার করে, যার অর্থ হল এটিতে দুটি ২২০-V আউটলেট রয়েছে যা ব্যবহারকারীরা তাদের যন্ত্রপাতি চালানোর জন্য ব্যবহার করতে পারে। এবং একটি পিকআপ হিসাবে, এর ২.৫-টন টোয়িং ক্ষমতা রয়েছে।

সর্বশেষে, চাঙ্গানের সর্বাধুনিক নেভো A05 প্লাগ-ইন হাইব্রিডও আমাদের মিডিয়া কনভয়ের অংশ ছিল। এটি একটি ফ্ল্যাট-ফোল্ড পিছনের ব্যাকরেস্ট, ছয়-ওয়ে বৈদ্যুতিকভাবে সামঞ্জস্যযোগ্য ড্রাইভার আসন, ছয়-স্পিকার অডিও সিস্টেম, মুনরুফ, এবং মাল্টিফাংশন স্টিয়ারিং হুইল সহ আসে — অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে। এটি বেশ কয়েকটি EV পাওয়ারট্রেন মোড পায়, যেমন BEV, PHEV, REEV এবং iEM। অতিরিক্তভাবে, আপনি আরও পরিচিত ড্রাইভ মোড থেকে বেছে নিতে পারেন: ইকো, নরমাল, স্পোর্ট এবং কাস্টম। A05 এর SRP হল P১.১৯৫ মিলিয়ন।

চাঙ্গান নেভো লাইনের বাস্তব-বিশ্বের ড্রাইভিং অভিজ্ঞতা পরীক্ষা করার জন্য এটি একটি আনন্দদায়ক সুযোগ ছিল। শেষ পর্যন্ত, এটি অনেক কিছু বলে যে চাঙ্গান তাদের পণ্য বিকাশ এবং নির্মাণে কতদূর এগিয়েছে। আখেরে, তাদের ১৬০ বছরের বিশ্বব্যাপী শিল্প দক্ষতা রয়েছে — যার মধ্যে ৬৫ বছর অটোমোটিভ উদ্ভাবনে উৎসর্গ করা হয়েছে। আজ, আমরা আমাদের রাস্তায়ও তাদের উপভোগ করতে পারি।

মার্কেটের সুযোগ
PAID Network লোগো
PAID Network প্রাইস(PAID)
$0.00384
$0.00384$0.00384
+1.58%
USD
PAID Network (PAID) লাইভ প্রাইস চার্ট
ডিসক্লেইমার: এই সাইটে পুনঃপ্রকাশিত নিবন্ধগুলো সর্বসাধারণের জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম থেকে সংগ্রহ করা হয়েছে এবং শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে প্রদান করা হয়েছে। এগুলো আবশ্যিকভাবে MEXC-এর মতামতকে প্রতিফলিত করে না। সমস্ত অধিকার মূল লেখকদের কাছে সংরক্ষিত রয়েছে। আপনি যদি মনে করেন কোনো কনটেন্ট তৃতীয় পক্ষের অধিকার লঙ্ঘন করেছে, তাহলে অনুগ্রহ করে অপসারণের জন্য service@support.mexc.com এ যোগাযোগ করুন। MEXC কনটেন্টের সঠিকতা, সম্পূর্ণতা বা সময়োপযোগিতা সম্পর্কে কোনো গ্যারান্টি দেয় না এবং প্রদত্ত তথ্যের ভিত্তিতে নেওয়া কোনো পদক্ষেপের জন্য দায়ী নয়। এই কনটেন্ট কোনো আর্থিক, আইনগত বা অন্যান্য পেশাদার পরামর্শ নয় এবং এটি MEXC-এর সুপারিশ বা সমর্থন হিসেবে গণ্য করা উচিত নয়।

আপনি আরও পছন্দ করতে পারেন

লিকুইডেশন ১০৮% বেড়ে ৬৬৫ মিলিয়ন ডলারে পৌঁছেছে যেহেতু মন্দাবাদী মনোভাব প্রাধান্য পেয়েছে

লিকুইডেশন ১০৮% বেড়ে ৬৬৫ মিলিয়ন ডলারে পৌঁছেছে যেহেতু মন্দাবাদী মনোভাব প্রাধান্য পেয়েছে

ক্রিপ্টোকারেন্সি মার্কেট একটি নিষ্ঠুর ২৪-ঘন্টার সময়কাল অভিজ্ঞতা করেছে, যেখানে লিকুইডেশন ১০৮% বৃদ্ধি পেয়ে $৬৬৫ মিলিয়ন পৌঁছেছে। জোরপূর্বক পজিশন বন্ধের এই বৃদ্ধি সাম্প্রতিক ট্রেডিং সেশনগুলিতে দেখা যাওয়া হিংসাত্মক মূল্য কার্যকলাপকে প্রতিফলিত করে, যা মার্কেটের উভয় পক্ষের লিভারেজড ট্রেডারদের ধরে ফেলেছে।
শেয়ার করুন
MEXC NEWS2025/12/16 19:30
বিদ্যুৎ চুরির সাথে সম্পর্কিত অবৈধ ক্রিপ্টো মাইনিংয়ের জন্য তাজিকিস্তান কঠোর শাস্তি আরোপ করেছে

বিদ্যুৎ চুরির সাথে সম্পর্কিত অবৈধ ক্রিপ্টো মাইনিংয়ের জন্য তাজিকিস্তান কঠোর শাস্তি আরোপ করেছে

তাজিকিস্তান বিদ্যুৎ চুরির সাথে সংযুক্ত অননুমোদিত ক্রিপ্টোকারেন্সি মাইনিং অপারেশনকে অপরাধী সাব্যস্ত করার আইন প্রণয়ন করেছে। অপরাধীরা প্রায় $8,200 পর্যন্ত জরিমানা এবং 8 বছর পর্যন্ত কারাদণ্ডের মুখোমুখি হতে পারে, যা জাতীয় বিদ্যুৎ গ্রিড থেকে অবৈধ মাইনিং কার্যক্রমের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান নির্দেশ করে।
শেয়ার করুন
MEXC NEWS2025/12/16 19:32
মেটামাস্ক বিটকয়েন সমর্থন যোগ করেছে, ইথেরিয়ামের সবচেয়ে বড় ওয়ালেটকে BTC ইকোসিস্টেমের সাথে সংযুক্ত করেছে

মেটামাস্ক বিটকয়েন সমর্থন যোগ করেছে, ইথেরিয়ামের সবচেয়ে বড় ওয়ালেটকে BTC ইকোসিস্টেমের সাথে সংযুক্ত করেছে

মেটামাস্ক, ইথেরিয়াম ইকোসিস্টেমের প্রধান সেলফ-কাস্টডি ওয়ালেট, বিটকয়েন সমর্থন ঘোষণা করেছে। এই একত্রীকরণ একটি মৌলিক পরিবর্তন চিহ্নিত করে এমন একটি প্ল্যাটফর্মের জন্য যা ২০১৬ সালে কনসেনসিস দ্বারা চালু হওয়ার পর থেকে শুধুমাত্র ইথেরিয়াম বিশ্বে পরিচালিত হয়েছে। এই পদক্ষেপ মেটামাস্ককে একটি ইথেরিয়াম-নির্দিষ্ট টুল থেকে একটি মাল্টি-চেইন ওয়ালেটে রূপান্তরিত করে যা দুটি বৃহত্তম ক্রিপ্টোকারেন্সি নেটওয়ার্ক জুড়ে সম্পদ পরিচালনা করতে সক্ষম। ব্যবহারকারীরা এখন আলাদা অ্যাপ্লিকেশনের মধ্যে স্যুইচ না করেই তাদের ইথেরিয়াম-ভিত্তিক টোকেনের পাশাপাশি বিটকয়েন ধরে রাখতে, পাঠাতে এবং গ্রহণ করতে পারেন।
শেয়ার করুন
MEXC NEWS2025/12/16 19:26